শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৮

জীবন হচ্ছে প্রতিধ্বনির সমষ্টি।


এক বালক তার মায়ের সাথে অনেক রাগ করল। সে রাগ করে বারবার তার মাকে বলতে লাগল "আমি তোমাকে ঘৃনা করি", "আমি তোমাকে ঘৃনা করি"। তার রাগের পরিমান এত বেশি ছিল সে যে সে বাসা থেকে বেরিয়ে দূরে পাহাড়ের উপর দাড়িয়েও চিৎকার করে একই কথা বলতে লাগল। সে যতবারই একথা বলে ততবারই প্রতিধ্বনি হয়ে আর জোরে ওই কথা তার কানে ফেরত আসে। সে এর আগে কখনও প্রতিধ্বনি শোনেনি। তাই খুব ভয় পেয়ে এক দৌড়ে বাসায় মায়ের কাছে এসে মাকে জড়িয়ে ধরে বলল, মা, ওই পাহাড়ে একটা খুব খারাপ ছেলে থাকে সে আমাকে বারবার বলে "আমি, তোমাকে ঘৃনা করি"। মা তার অবস্থা বুঝতে পারলেন। তিনি এবার ছেলেকে বললেন, তুমি আবার পাহাড়ে যাও এবং চিৎকার করে বল, "আমি তোমাকে ভালবাসি"। বালকটি এবার তাই করল ও হাসতে হাসতে বাসায় ফিরে আসলো। জীবন হচ্ছে প্রতিধ্বনির সমষ্টি। আপনি যা করবেন শুধু তাই ফেরত পাবেন। এখন আপনি আপনার Wish List ঠিক করুন।

1 টি মন্তব্য:

ভাবতেছি জবটা চেঞ্জ করব। কিন্তু ভয় পাচ্ছি!

ভাবতেছি জবটা চেঞ্জ করব। কিন্তু ভয় পাচ্ছি! যারা এমন চিন্তায় আছেন তারা ঠিক লাইনেই আছেন। কারন আপনি কেন জব চেঞ্জ করতে চান তা আপনার থেকে ভাল কে...